ভারতের রাষ্ট্রপতি হতে পারেন রজনীকান্ত

Aaj Bangla : তামিলনাড়ুতে রুপালি পর্দার জনপ্রিয় নায়ক–নায়িকাদের রাজনীতির আঙিনায় প্রবেশ করা অত্যন্ত স্বাভাবিক এক ঘটনা। তার নজির ইতিহাসে অনেক আছে। এই যেমন এম জি রামচন্দ্রন, করুণানিধি, জয়ললিতা, সকলেই রাজনীতিতে আসার আগে চলচ্চিত্র শিল্পের সঙ্গেই যুক্ত ছিলেন। কিন্তু এবার যার নাম উঠে আসল, তিনি কখনই রাজনীতিতে নামেননি। এবং রাজনীতির পথে পা বাড়ানোর কথা ভাবেননি। কিন্তু এবার তিনিই রাষ্ট্রপতি হওয়ার দৌড়ে এগিয়ে।

 

অটলবিহারী বাজপেয়ীর পদাঙ্ক অনুসরণ করে সম্পূর্ণ অরাজনৈতিক এক ব্যক্তিকেই নাকি রাষ্ট্রপতি ভবনে পাঠাতে চাইছেন নরেন্দ্র মোদি। সেই কারণেই রাজধানীতে জোর চর্চায় তামিল চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি রজনীকান্তের নাম। ভারতের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে প্রবলভাবেই সামনে এসে পড়েছে এই বিখ্যাত অভিনেতা রজনীকান্তের নাম।

বিজেপির পক্ষে রজনীকান্তকে প্রার্থী করা হলে বেশ কয়েকটি সুবিধার কথা ভেবেই কিন্তু এই পদক্ষেপ। বিজেপি রজনীকান্তকে বেশ বুদ্ধি করে রাষ্ট্রপতি পদপ্রার্থী করছেন। কারণ উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডের নির্বাচনের বিপুল জয়ের পরও রাষ্ট্রপতি নির্বাচনের ক্ষেত্রে বাইরের কিছু সমর্থন প্রয়োজন কেন্দ্রের বিজেপি সরকারের। তার অন্যতম সেরা উপায় হচ্ছে রজনীকান্তকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ঘোষণা করে দেওয়া।  যার ফলে এডিএমকে তো বটেই, এমনকী ডিএমকেকে‌ও এনডিএ জোটের সঙ্গেই ভোট দিতে হবে। কারণ তামিল রাজনীতিতে টিকে থাকতে হলে সমস্ত তামিল দলকেই রজনীকান্তকে সমর্থন করতে হবে। পূরণ হয়ে যাবে ভোটের ঘাটতিও। আর তাতেই দেশের পরবর্তী রাষ্ট্রপতি হিসাবে তামিল সুপারস্টার রজনীকান্তকে ভাবা যেতেই পারে।